সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:৪৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মার্কিন পতাকা নামিয়ে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে উড়লো ফিলিস্তিনি পতাকা! বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে: ওবায়দুল কাদের বিষয়টি আদালতেই সুরাহার চেষ্টা করব, হাইকোর্টের নির্দেশনা নিয়ে শিক্ষামন্ত্রী গাজার ভবিষ্যত নিয়ে আলোচনা করতে সৌদিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় দেশ থেকে আইনের শাসন উধাও হয়ে গেছে : মির্জা ফখরুল স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা তীব্র তাপপ্রবাহ : স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশ হাইকোর্টের মঙ্গলবারও ঢাকাসহ ২৭ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যুক্তরাষ্ট্রের মধ্যাঞ্চলে টর্নেডোর আঘাতে নিহত ৫
নিউইয়র্কে মহান বিজয় দিবস উদযাপন

নিউইয়র্কে মহান বিজয় দিবস উদযাপন

স্বদেশ রিপোর্ট:

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, নিউইয়র্ক ব্যাপক উৎসাহ ও উদ্দীপনায় এবং যথাযথ মর্যাদায় বিজয় দিবস উদযাপন করেছে। বিজয় দিবস অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা। অনুষ্ঠানের শুরুতে কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা কনস্যুলেটের সকল কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার পরিবারের শহিদ সদস্যবৃন্দ, ১৯৭১ সালে মহান স্বাধীনতা সংগ্রামে শহিদ বীর মুক্তিযোদ্ধাদের আত্মার প্রতি সম্মান প্রদর্শন করে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

কনসাল জেনারেল তার বক্তব্যের শুরুতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহিদ সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বলেন, জাতির পিতার জন্ম না হলে বিশ্বের মানচিত্রে স্বাধীন বাংলাদেশের স্থান হতো না। তিনি আরো বলেন, এ বছর জাতির পিতার জন্মশতবার্ষিকী ও ৫০তম বিজয় দিবসের সম্মিলন বাঙালী জাতির জন্য অত্যন্ত তাৎপর্যময় একটি সময়। আমাদের বিজয় অর্জনে জাতির পিতার অবিস্মরণীয় অবদানসহ জাতীয় চার নেতা, বীর মুক্তিযোদ্ধা ও নিপীড়িত মা-বোনদের অবদানের কথা তিনি শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

নিউইয়র্ক ও পার্শ্ববর্তী অঙ্গরাজ্যসমূহে বাংলাদেশি-আমেরিকান কমিউনিটি কর্তৃক আয়োজিত বিজয় দিবসের বিভিন্ন অনুষ্ঠানে কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা ভার্চুয়ালি অংশগ্রহণ করেন। তিনি আমেরিকায় ভোটাধিকারপ্রাপ্ত বাংলাদেশী-আমেরিকানদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহিদ সদস্যদের হত্যাকারীদের ও যে সকল মানবতাবিরোধী অপরাধী যুক্তরাষ্ট্রে পালিয়ে রয়েছে তাদের দেশে ফিরিয়ে নেবার জন্য এবং বিচারের রায় কার্যকরের জোরালো দাবী সম্বলিত ‘গণস্বাক্ষর’ নিউইয়র্ক রাজ্যের রাজনৈতিক নীতি-নির্ধারকদের কাছে আনুষ্ঠানিকভাবে পেশ করার জন্য বাংলাদেশি-আমেরিকানদের বিশেষ আহবান জানান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877